উখিয়ায় র‌্যাবের হাতে অস্ত্রসহ ধরা পড়লো ৫ রোহিঙ্গা ডাকাত

PICT-COXSBAZAR-20-3-2018.jpg

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা শরণার্থী শিবির এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার ভোররাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটকরা হলেন কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা শিবিরের বি-বি জোনের ব্লক ১-২ এর বাসিন্দা মৃত রফিকের ছেলে মো. করিম (৪৬), একই শিবিরের ব্লক এ এ-বি’র মৃত হাবিবুল্লাহর ছেলে মো. আমিন (২৬), একই ব্লকের নুর মোহাম্দদের ছেলে মো. শাকের (২০), ব্লক ই-১ এর (নতুন) মৃত নুর আলমের ছেলে মো. রশিদ (২১) ও নাইটংপাড়ার আবু বক্করের ছেলে মো. নূর ইসলাম (২৬)।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান সাংবাদিকদের জানান, কক্সবাজারের উখিয়ার মধুছড়া এলাকায় ৭-৮ জনের ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবরে কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালান। ওই সময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়।
তিনি জানান, আটকদের কাছ থেকে দুটি রামদা, দুটি কিরিচ, তিনটি ছোট দা ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময়ে ওই এলাকায় ডাকাতি এবং এলাকার লোকজনকে জিম্মি করে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে।
আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top