‘ক্লাব এবং আমার দোষ কী’

Dipon20170502173732.jpg

৪০ বছরের পুরনো লালমাটিয়া ক্রিকেট ক্লাব। ক্লাবটির ক্রিকেট সম্পাদক আদনান রহমান দিপনও পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ। বিসিবির এমন সিদ্ধান্তে যারপরনাই হতাশ ও বিস্মিত আদনান রহমান দিপন। ক্লাব লালমাটিয়াকে আজীবনের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেছেন দিপন।

আজ দুপুরে জাগো নিউজের সাথে আলাপে আদনান রহমান দিপন বলেন, আমিও মানছি যা ঘটেছে তা ক্রিকেটের জন্য গ্লানির। দেশের ক্রিকেটের সুনাম-সুখ্যাতিতে একটা কাল দাগ। আমিও দুঃখিত। লজ্জিত। কিন্তু ভুলে গেলে চলবে না, ঘটনাটি ঘটিয়েছেন ক্রিকেটাররা। এবং সেটা আম্পায়ারদের সিদ্ধান্তের প্রতিবাদে। যার সঙ্গে ক্লাবের কোনোই সম্পৃক্ততা ছিল না।

মানতাম যদি দুই দল পাতানো খেলায় অংশ নিত। কিন্তু যে ম্যাচ নিয়ে এত হৈচৈ, সে ম্যাচ তো আর পাতানো ছিল না।

অভিযুক্ত ক্রিকেটাররা আকসু ও বিসিবির তদন্ত কমিটির কাছেও অমন কথাই বলেছে। তারা স্পষ্ট বলেছে, মাঠে আম্পায়ারদের খেলা পরিচালনায় অসন্তুষ্ট হয়েই নিয়ম-নীতির বাইরে গিয়ে অস্বাভাবিক ওয়াইড করেছে তারা। আমি মনে করি সেটা ছিল উদ্ভুত ঘটনার প্রেক্ষিতে।

এটা আগে থেকে চিন্তা করে রাখা ঘটনা নয়। সে ঘটনার কারণে একটা ৪০ বছরের ঐতিহ্যবাহী ক্লাবকে আজীবনের জন্য স্ক্র্যাচড করার যৌক্তিকতা খুঁজে পাই না আমি। ক্লাবের এখানে কি দোষ! আর আমাকেই বা ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হলো কেন? আমি তো মাঠেই ছিলাম না। আমার অনুপস্থিতিতে একটা ঘটনা ঘটেছে, যারা ঘটিয়েছে, তারাই বলেছে আমি কিছুই জানি না। তারপরও আমাকে নিষিদ্ধ করা কেন? আমি কিছুই বুঝলাম না।

Top